আসিফের প্রিয়ার ২০তম জন্মদিন আজ

বাংলা অডিও গানের যুবরাজ খ্যাত গায়ক আসিফ আকবর। ২০০১ সালে প্রকাশিত তার প্রথম সংগীত অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। অ্যালবামের টাইটেল ট্র্যাকটি দিয়ে রাতারাতি পরিচিতি ও জনপ্রিয়তার খ্যাতির চূড়ায় পৌঁছে যান তিনি। ২০ বছর আগে আজকের দিনেই দিনেই প্রকাশ হয়েছিল আসিফ আকবরের ঐতিহাসিক অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। অ্যালবামটির ২০তম জন্মদিনে প্রিয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন আসিফ।

প্রিয়ার জন্মদিন উপলক্ষে আসিফ তার ফেসবুক পেজে একটি লেখা শেয়ার করেছেন। তাতে তিনি লেখেন, ‘২৯ জানুয়ারি, ২০০১ সাল। বিশ বছর আগে কথা, প্রথমে ঢাকার বাইরে এবং পরের দিন তা সারা দেশের প্রতিটি অলিগলি আর অডিও দোকানগুলোতে বেজে উঠেছিল ‘ও প্রিয়া তুমি কোথায়’

অ্যালবামটি সংগ্রহে রাখার জন্য তখন মানুষ একরকম হুমড়ি খেয়ে পড়েছিল। এটি এমন একটি অ্যালবাম, যার প্রতিটি গান মানুষের মুখে মুখে ছিল। এখন পর্যন্ত দেশের অডিও ইন্ডাস্ট্রির ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যাবসা সফল অ্যালবামটি ‘ও প্রিয়া তুমি কোথায়’।

ও প্রিয়া তুমি কোথায় গানের দুই দশক পূর্তিতে গায়ক আসিফ বলেন, আজকের দিনটা অনেক আবেগের আমার কাছে। এই দিনে গায়ক হিসেবে আনুষ্ঠানিক যাত্রা করলাম। আমি ইথুন বাবু ভাই, সাউন্ডটেকের কাছে কৃতজ্ঞতা জানাই।

তিনি আরও জানান, ৬০ লাখেরও বেশি অ্যালবামটি বিক্রি হয়েছিল। ইন্ডাস্ট্রিতে যে রেকর্ড আর কখনও কোনওদিন ভাঙ্গবেনা। আসিফ আকবর ইন্ডাস্ট্রিকে দেখিয়েছিলেন এক নতুন সম্ভাবনার স্বপ্ন। প্রায় একাই ইন্ডাস্ট্রিকে টেনেছেন এক দশকেরও বেশি সময়।

তিনি ইন্ডাস্ট্রিতে একচেটিয়া রাজত্ব কায়েম করে হয়েছেন বাংলা গানের ‘রাজপুত্র’। অজস্র জনপ্রিয় গানে সমৃদ্ধ হয়েছে বাংলা সঙ্গীতের ভান্ডার।আমাদের দৃষ্টিতে তিনি বাংলা গানের জীবন্ত কিংবদন্তি। আর আজকের দিনে সবচেয়ে বেশি ভালোবাসা রইলো আমার গানের শ্রোতাদের প্রতি। তাদের জন্যই আজ আমি আসিফ আকবর হয়েছি। জগতের সকল প্রিয়ারা ভালো থাক, সুখে থাক।

গানটির জনপ্রিয়তাকে মাথায় রেখে চলচ্চিত্র নির্মাণ করেছিলেন শাহাদাৎ হোসেন লিটন। সেই ছবিটিও ব্যাবসায়িক সফলতা লাভ করেছিলো। এতে অভিনয় করেছিলো ঢাকাই ছবির তুমুল জনপ্রিয় জুটি রিয়াজ-শাবনূর। সঙ্গে ছিলেন শাকিব খানও।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন